বৃষ্টির ছড়া
- পথিক সুজন ২৭-০৪-২০২৪

বৃষ্টির ছড়া
--
-----সুজন হোসাইন
--
বৈশাখী ঝড়ে উড়ছে ধুলা
পথের ধারে পাতার ভেলা
পড়ছে ঘরে টিনের চালে
করুণ সুরে মধুর তালে ।
গগন জুড়ে মেঘের খেলা
গাঁয়ের 'পরে বৃষ্টি-মেলা
মাঠের 'পরে রাখাল ছেলে
ধেনুর তরে চলছে দুলে ।
বাদল ঘোরে নাচন ভুলে
কৃষাণ ভরে আরাম থলে
দিনের পরে রাতের কোলে
বৃষ্টি-ক্রোড়ে জোছনা ঝুলে ।
বৃষ্টি-সুরে মন যে দুলে
চোখের 'পরে পালকি চলে
সবার পরে যায় যে চলে
ঘুমের ঘরে দরজা খুলে ।
---
29/04/15
--

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।